‍‍`বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক চেতনার ভিত্তিতেই মোদিকে দাওয়াত‍‍`


নিজস্ব প্রতিনিধি: প্রকাশিত: ফেব্রুয়ারি ২৭, ২০২০, ০৩:৪৯ পিএম
‍‍`বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক চেতনার ভিত্তিতেই মোদিকে দাওয়াত‍‍`

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অতিথি করার সমালোচনা প্রসঙ্গে কথা বলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। 

তিনি বলেছেন, আমরা ‌যেটা ক‌রি, আমা‌দের রাজ‌নৈ‌তিক দিকনির্দেশনায় আমরা চলি। বঙ্গবন্ধু আমাদের একটা অসাম্প্রদায়িক চেতনার দেশ গ‌ড়ে দি‌য়েছি‌লেন, সেই নীতিমালা ফ‌লো ক‌রেই আমরা চল‌ছি।

বৃহস্প‌তিবার সকালে গাজীপুরের স‌ফিপুর আনসার-ভিডিপি একাডেমিতে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণের (পুরুষ) সমাপনী কুচকাওয়াজ ও নবসৃজিত আনসার গার্ড ব্যাটালিয়নের 'ফ্লাগ রেইজিং' অনুষ্ঠানে একটু ঘুরিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, আমরা ‌যেটা ক‌রি, আমা‌দের রাজ‌নৈ‌তিক দিকনির্দেশনায় আমরা চলি। আমা‌দের সর্বকা‌লের ‌সর্বশ্রেষ্ঠ বাঙালি, আমা‌দের‌কে যে দেশ দি‌য়ে‌ছি‌লেন, একটা অসাম্প্রদায়িক চেতনার দেশ আমা‌দেরকে গ‌ড়ে দি‌য়েছি‌লেন, সেই নীতিমালা ফ‌লো ক‌রেই আমরা চল‌ছি।

মুজিববর্ষের অনুষ্ঠানের নিরাপত্তা ও আনসার ব্যাটালিয়ন প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ এবং বিদেশ থেকে আগত ভিআইপিদের অধিক নিরাপত্তা দেওয়ার জন্য আনসারের নতুন ব্যাটালিয়ন সৃষ্টি করা হয়েছে।

এর আগে প্রধান অতিথি সমাপনী কুচকাওয়াজ পরিদর্শন করেন এবং সাধারণ আনসারদের উদ্দেশ্যে দিকনির্দেশক বক্তব্য দেন। এদিন ৩ কৃতি প্রশিক্ষণার্থীকে পুরস্কারও প্রদান করেন তিনি। 

গো নিউজ২৪/আই

রাজনীতি বিভাগের আরো খবর